| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিএনপিকে অনেক ছাড় দেওয়া হয়েছে : ওবায়দুল কাদের


বিএনপিকে অনেক ছাড় দেওয়া হয়েছে : ওবায়দুল কাদের


রহমত নিউজ ডেস্ক     27 December, 2022     09:10 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতার জন্য এতদিন বিএনপিকে অনেক ছাড় দেওয়া হয়েছে। তবে ৩০ তারিখ গণমিছিলের নামে কোনো সহিংসতার চেষ্টা করলে বিএনপিকে ছাড় দেওয়া হবে না। ১০ ডিসেম্বরের মতো ৩০ তারিখে সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক পাহারায় থাকার নির্দেশ দিয়েছেন তিনি।

 

আজ (২৭ ডিসেম্বর) মঙ্গলবার সন্ধ্যায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ও সহযোগী সংগঠনের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। মতবিনিময় সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিমসহ আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সভাপতি-সাধারণ সম্পাদক, ভ্রাতৃপ্রতিম ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, বিরোধীদল বিএনপিসহ তাদের জোট ১০ তারিখের সরকার পতনের জন্য হুমকি দিয়েছিল এবং সেই কর্মসূচি শেষ পর্যন্ত ভন্ডুল হয়ে গেছে। সেই কর্মসূচিতে তাদের যে দিবাস্বপ্ন, গোটা নগরী বলতে গেলে মিছিল-সমাবেশ আওয়ামী লীগের দখলে ছিল এবং সহযোগী সংগঠনের আমাদের সমন্বিতভাবে সেদিন সতর্ক পাহারায় ছিল। শুধু ঢাকা নয়, সারা বাংলাদেশে আমাদের আওয়ামী লীগ এবং সহযোগী ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো যৌথভাবে বিএনপি নেতৃত্বাধীন অপশক্তি, সাম্প্রদায়িক, জঙ্গিবাদী অপশক্তিকে রুখে দিয়েছে। এই অপশক্তি গণমিছিলের নামে ৩০ তারিখ সারাদেশে বিশৃঙ্খলা তৈরি করতে ষড়যন্ত্রমূলক প্রস্তুতি নিয়েছে বলে আমরা খবর পাচ্ছি। আগুন সন্ত্রাস, ভাঙচুর এইসব কর্মসূচি নেগেটিভ কর্মসূচি, ভায়োলেন্ট কর্মসূচি। সহিংসতার উপাদান তারা তাদের কর্মসূচির সঙ্গে যুক্ত করেছে।

তিনি আরো বলেন, শুক্রবার জুমার নামাজের পর তারা সারা বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার এবং সরকারবিরোধী গণমিছিলের নামে একটা ষড়যন্ত্রমূলক কার্মকাণ্ডে লিপ্ত হবে৷ সেজন্য আমাদের নেতাকর্মীরাও ঢাকাসহ সারাদেশে ১০ ডিসেম্বরের মতো আবারও সতর্ক পাহারায় থাকবে। আওয়ামী লীগ সহিংসতা চায় না, আমরা কাউকে আক্রমণ করবো না। আমরা সংঘাত চাই না। তবে আমরা আক্রান্ত হলে পাল্টা আক্রমণ করব কিনা উদ্ভূত পরিস্থিতির ওপর নির্ভর করবে। আমরা এভাবেই চিন্তাভাবনা করছি এবং আমরা কোনো অবস্থাতেই ছেড়ে দেব না। অনেক ছাড় দিয়েছি নেত্রী শেখ হাসিনার উদারতার জন্য অনেক ছাড় দিয়েছি। কিন্তু বেশি বাড়াবাড়ি করলে লাফালাফি করলে অবশ্যই ছেড়ে দেওয়া হবে না।